
নয়াদিল্লি, ৮ ডিসেম্বর (হি.স.): শোকজ নোটিশের জবাব পেল ডিজিসিএ, উড়ান বিভ্রাটের জন্য ক্ষমা চাইল ইন্ডিগো কর্তৃপক্ষ। সম্প্রতি ইন্ডিগো বিমান সংস্থার বিঘ্নিত পরিষেবা ও উড়ান বাতিলের কারণ দর্শানোর জন্য শোকজ নোটিশ দিয়েছিল ডিজিসিএ। সেই শোকজ নোটিশের জবাব পেয়েছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ)। সোমবার বিকেল ৪টে নাগাদ ইন্ডিগো সিইও এবং সিওও উভয়ের স্বাক্ষরিত জবাব জমা দেওয়া হয়েছে।
ইন্ডিগোর প্রতিক্রিয়া-
ক্ষমা এবং অনুশোচনা: ইন্ডিগো অত্যন্ত ক্ষমাপ্রার্থী এবং গ্রাহকদের অসুবিধা এবং কষ্টের জন্য গভীরভাবে দুঃখিত। তারা এই ব্যাঘাতের জন্য একাধিক কারণের জটিল প্রভাব দায়ী করেছে, যা দুর্ভাগ্যজনক এবং অপ্রত্যাশিত সংমিশ্রণে পরিচালিত হয়েছিল।
সময়ের জন্য অনুরোধ: ইন্ডিগো জানিয়েছে, জটিলতা এবং বিশাল পরিসরের কার্যক্রমের কারণে এই সময়ে সঠিক কারণ(গুলি) চিহ্নিত করা বাস্তবিকভাবে সম্ভব নয়।
প্রাথমিক অবদানকারী কারণ: বিমান সংস্থাটি পরামর্শ দিচ্ছে, এই বিঘ্ন নিম্নলিখিত কারণগুলির ফলে ঘটেছে, যা কম বা বেশি পরিমাণে মিলেছে: ১. ছোটখাটো প্রযুক্তিগত ত্রুটি। ২. শীত মরশুম শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সময়সূচী পরিবর্তন। ৩. প্রতিকূল আবহাওয়া। ৪. বিমান চলাচল ব্যবস্থায় ট্র্যাফিক বৃদ্ধি পেয়েছে। ৫. আপডেট করা ক্রু রোস্টারিং নিয়ম (ফ্লাইট ডিউটি টাইম লিমিটেশন ফেজ ২) বাস্তবায়ন এবং পরিচালনা। )
---------------
হিন্দুস্থান সমাচার / মৌমিতা