Custom Heading

নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের শিলান্যাস, মোদী বললেন যোগাযোগের দুর্দান্ত মডেল
নয়ডা, ২৫ নভেম্বর (হি.স.): উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগর জেলার জেওয়ারে তৈরি হচ্ছে নয়ডা আন্তর্জাতিক বিম
নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের শিলান্যাস


নয়ডা, ২৫ নভেম্বর (হি.স.): উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগর জেলার জেওয়ারে তৈরি হচ্ছে নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দর। বহু প্রতীক্ষিত নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার দুপুরের আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছেন, "আপনাদের সকলকে, দেশের প্রতিটি মানুষকে, উত্তর প্রদেশের ভাই ও বোনকে নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের জন্য অনেক অনেক অভিন্দন। এই বিমানবন্দরের সুফল পাবেন দিল্লি-এনসিআর ও পশ্চিম উত্তর প্রদেশের কোটি কোটি মানুষ।" প্রধানমন্ত্রী বলেছেন, যোগাযোগের দিক থেকে দুর্দান্ত মডেল হবে নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দর। এখানে আসা-যাওয়ার জন্য ট্যাক্সির পাশাপাশি মেট্রো ও রেল সমস্ত ধরনের যোগাযোগ ব্যবস্থা থাকবে।"

প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে বলেছেন, দেশে এভিয়েশন সেক্টর যেভাবে দ্রুততার সঙ্গে বাড়ছে, যে গতিতে ভারতীয় কোম্পানিগুলি শত শত নতুন বিমান কিনছে, তাঁদের জন্য নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরও একটি বড় ভূমিকা পালন করবে। এখন তো দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়েও তৈরি হতে চলেছে। এর ফলে অনেক শহরে পৌঁছানো সহজ হবে। শুধু তাই নয়, এখান থেকে ডেডিকেটেড ফ্রেইট করিডোরের সঙ্গে সরাসরি সংযোগও থাকবে।" প্রধানমন্ত্ৰীর সংযোজন, এখানে আলিগড়, মথুরা, মেরঠ, আগ্রা, বিজনৌর, মোরাদাবাদ, বরেলির মতো অনেক ইন্ডাস্ট্রিয়াল এলাকা রয়েছে। এখানে সার্ভিস সেক্টরের বৃহৎ ইকো-সিস্টেমও রয়েছে এবং পশ্চিম উত্তর প্রদেশের কৃষি ক্ষেত্রেও একটি উল্লেখযোগ্য অংশ রয়েছে। এখন এসব এলাকার সামর্থও অনেক বেড়ে যাবে।"

প্রধানমন্ত্রী এদিন আরও জানিয়েছেন, "পশ্চিম উত্তর প্রদেশেও লক্ষ লক্ষ কোটি কোটি টাকার প্রকল্প চলছে। দ্রুত রেল করিডোর হোক, অথবা এক্সপ্রেসওয়ে, মেট্রো যোগাযোগ হোক অথবা ডেডিকেটেড মালবাহী করিডোর, উত্তর প্রদেশকে পূর্ব এবং পশ্চিম সমুদ্রের সঙ্গে যুক্ত করবে। এগুলি হয়ে উঠছে আধুনিক উত্তর প্রদেশের নতুন পরিচয়।"

হিন্দুস্থান সমাচার। রাকেশ।


 rajesh pande