Custom Heading

শিক্ষাবিদ ও প্রাক্তন সাংসদ ডঃ বিধুভূষণ দত্তের প্রয়াণ, শোক মুখ্যমন্ত্রী ও তথাগত রায়ের
কলকাতা, ২৮ সেপ্টেম্বর (হি. স.) : বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাক্তন সাংসদ ডঃ বিধুভূষণ দত্তের প্রয়াণে মঙ্গ
শিক্ষাবিদ ও প্রাক্তন সাংসদ ডঃ বিধুভূষণ দত্তের প্রয়াণ, শোক মুখ্যমন্ত্রী ও তথাগত রায়ের


কলকাতা, ২৮ সেপ্টেম্বর (হি. স.) : বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাক্তন সাংসদ ডঃ বিধুভূষণ দত্তের প্রয়াণে মঙ্গলবার শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাঁর শোকবার্তায় লেখা, “ডঃ বিধুভূষণ দত্তের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি গতকাল শিলংয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি শিলংয়ের সেন্ট অ্যান্টনি কলেজে অর্থনীতির অধ্যাপক হিসাবে কর্মজীবন শুরু করেন। ডঃ দত্ত বহু গ্রন্থ রচনা করেছেন। তিনি ১৯৯৩ সালে রাজ্যসভার সাংসদ মনোনীত হন। মেঘালয় রাজ্য সৃষ্টির আন্দোলনে তিনি বিশেষ ভূমিকা পালন করেন।মেঘালয়ের শিক্ষা জগতের উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে। ওই রাজ্যের বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে তিনি যুক্ত ছিলেন।

তাঁর মৃত্যুতে উত্তর-পূর্বাঞ্চলের শিক্ষা ও রাজনৈতিক জগতের অপূরণীয় ক্ষতি হল। আমি ডঃ বিধুভূষণ দত্তের পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।“মেঘালয় ও ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় মঙ্গলবার টুইটে লিখেছেন, “রাজ্যসভার প্রাক্তন সাংসদ, শিলংয়ের বিশিষ্ট শিক্ষাবিদ এবং রাজনৈতিক ভাষ্যকার বিধূ ভূষণ দত্ত, ৮৪ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করলেন। ১৯৩৭ সালের ১ জুলাই তাঁর জন্ম। আমি মেঘালয়ের রাজ্যপাল থাকাকালীন তাঁর ভালো বন্ধু হয়ে গিয়েছিলাম। ওম শান্তি!“

হিন্দুস্থান সমাচার/ অশোক


 rajesh pande