Custom Heading

টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে কোহলিদের টপকে গেল দক্ষিণ আফ্রিকা
দুবাই, ১৪ জানুয়ারি (হি.স.) : দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে পিছিয়ে পড়ল
টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে কোহলিদের টপকে গেল দক্ষিণ আফ্রিকা


দুবাই, ১৪ জানুয়ারি (হি.স.) : দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে পিছিয়ে পড়ল ভারত। কেপটাউন টেস্টে কোহলিদের পরাজিত করে লিগ টেবিলে তাঁদের টপকে যায় দক্ষিণ আফ্রিকা। নিউল্যান্ডসে হেরে যাওয়ায় ৯টি টেস্ট থেকে ভারতের সংগ্রহে রয়েছে ৪৯.০৭ শতাংশ হারে ৫৩ পয়েন্ট। তারা চার নম্বর থেকে পিছলে পাঁচে চলে যায়। দক্ষিণ আফ্রিকা ৩ টেস্টে ৬৬.৬৬ শতাংশ হারে ২৪ পয়েন্ট সংগ্রহ করে চার নম্বরে উঠে আসে।

সুযোগ ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিতে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে পাকিস্তানকে টপকে তিন নম্বরে উঠে আসার। তবে বাস্তবে দেখা অন্য ছবি। দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে পিছিয়ে পড়ে ভারত। নিউল্যান্ডসে হেরে যাওয়ায় ৯টি টেস্ট থেকে ভারতের সংগ্রহে রয়েছে ৪৯.০৭ শতাংশ হারে ৫৩ পয়েন্ট। তারা চার নম্বর থেকে পিছলে পাঁচে চলে যায়। দক্ষিণ আফ্রিকা ৩ টেস্টে ৬৬.৬৬ শতাংশ হারে ২৪ পয়েন্ট সংগ্রহ করে চার নম্বরে উঠে আসে। শ্রীলঙ্কা ২ টেস্টে ১০০ শতাংশ হারে ২৪ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষে রয়েছে। অস্ট্রেলিয়া চার টেস্টে ৮৩.৩৩ শতাংশ হারে ৪০ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে অবস্থান করছে। পাকিস্তান ৪ টেস্টে ৭৫.০০ শতাংশ হারে ৩৬ পয়েন্ট সংগ্রহ করে আগের মতই তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

নিউজিল্যান্ড ৪ টেস্টে ৩৩.৩৩ শতাংশ হারে ১৬ পয়েন্ট সংগ্রহ করে ছয় নম্বরে অবস্থান করছে। বাংলাদেশ রয়েছে ৭ নম্বরে। তাদের সংগ্রহে রয়েছে ৪ টেস্টে ২৫ শতাংশ হারে ১২ পয়েন্ট। ৪ টেস্টে ২৫.০০ শতাংশ হারে ১২ পয়েন্ট সংগ্রহ করা ওয়েস্ট ইন্ডিজ অবস্থান করছে আট নম্বরে। ইংল্যান্ড ৮ টেস্টে ১০.৪১ শতাংশ হারে ১০ পয়েন্ট সংগ্রহ করে একেবারে শেষে (নয় নম্বরে) অবস্থান করছে।–হিন্দুস্থান সমাচার / কাকলি


 rajesh pande