(রাউন্ডআপ) কংগ্রেস বরাবরই দুর্নীতির জননী : মোদী; জামশেদপুরের জনসভায় দুষলেন জেএমএম-কেও
জামশেদপুর, ১৯ মে (হি.স.): ঝাড়খণ্ডের জামশেদপুরে আয়োজিত এক বিশাল জনসভায় কংগ্রেস ও ঝাড়খন্ড মুক্তি মো
জামশেদপুরের জনসভায় দুষলেন জেএমএম-কেও


জামশেদপুর, ১৯ মে (হি.স.): ঝাড়খণ্ডের জামশেদপুরে আয়োজিত এক বিশাল জনসভায় কংগ্রেস ও ঝাড়খন্ড মুক্তি মোর্চাকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, কংগ্রেস বরাবরই দুর্নীতির জননী। কংগ্রেস ২জি এবং কয়লার মতো কেলেঙ্কারিতে লুটপাটের রেকর্ড তৈরি করেছে। আপনারা আরজেডি-কেই দেখুন, তাঁরা দরিদ্রদের কাছ থেকে জমি কেড়ে নিয়েছে এবং চাকরির প্রতিশ্রুতি দিয়েছে। জেএমএম আসলে কংগ্রেস এবং আরজেডি থেকেই এই গুণগুলি শিখেছে, জেএমএম ঝাড়খণ্ডে জমি কেলেঙ্কারি করেছে।

জনসভার শুরুতে মোদী বলেন, জামশেদপুরের জনসাধারণের আশীর্বাদের এই দৃশ্য সত্যি মনমুগ্ধকর। জনগণের এই ভালোবাসা আমাকে দিনরাত কাজ করতে অনুপ্রাণিত করে। এরপরই মোদী বলেন, কংগ্রেস ও জেএমএম-এর পদ্ধতি কী? মিথ্যে বলো, উচ্চস্বরে বলো, নেচে নেচে বলো, তাঁদের ইস্যু কী? তারা দরিদ্রদের সম্পত্তির এক্স-রে করবে, ছিনিয়ে নেবে, এসসি-এসটি-ওবিসি-র থেকে সংরক্ষণ কেড়ে নেবে, প্রতিদিন মোদীকে গালি দেবে। মোদী আরও বলেছেন, কংগ্রেস শিল্পপতিদের দেশের শত্রু মনে করে। কংগ্রেসের নেতারা প্রকাশ্যে বলেন, যারা উদ্যোগপতিরা আমাদের টাকা দেয় না, আমরা তাদের ওপর হামলা করি। অর্থাৎ কংগ্রেস ও জেএমএমের মতো দলগুলি দেশের শিল্প নিয়ে ভাবছে না!

প্রধানমন্ত্রীর কথায়, কংগ্রেসের মতো দলগুলি কখনই আপনাদের গুরুত্ব দেয়নি। এই লোকজন ৬০ বছর ধরে 'গরিব হটাও'-এর মিথ্যে স্লোগান দিয়েছিল। ২৫ কোটি গরিব মানুষকে দারিদ্র্য থেকে বের করে এনেছে মোদী! কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করে মোদী বলেন, কংগ্রেসের শেহজাদা ওয়ানাড থেকে পালিয়ে রায়বরেলিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে গেছেন। সে সবাইকে বলছিল, এটা আমার মায়ের আসন! তাঁর মাও তাঁর সমর্থনে প্রচার চালাতে রায়বেরেলিতে গিয়েছিলেন। সেখানে তিনি বলেছিলেন, তিনি তাঁর ছেলেকে তাঁদের কাছে হস্তান্তর করছেন, তবে তিনি রায়বেরেলিতে পছন্দের কোনও কার্যকর্তা খুঁজে পাননি। মোদী আরও বলেন, কংগ্রেস আদিবাসী সমাজকে ঘৃণা করে। স্বাধীনতা সংগ্রামে আমাদের আদিবাসী সমাজ কত ত্যাগ স্বীকার করেছে! কিন্তু কংগ্রেস কার ইতিহাস শিখিয়েছে? একটি মাত্র পরিবারের!

হিন্দুস্থান সমাচার। রাকেশ।




 

 rajesh pande