ইন্ডিগো-কান্ডে সংস্থার সিইও-কে নথি সহ বৃহস্পতিবার তলব করল কেন্দ্র
নয়াদিল্লি, ৯ ডিসেম্বর, (হি.স.): ইন্ডিগোর বিপর্যয়ের জেরে বিমান যাত্রীদের ভোগান্তি অব্যাহত। এই পরিস্থিতিতে এ বার বিমান সংস্থার সিইও-কে তলব করল উড়ান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ। বিমান বাতিল সংক্রান্ত যাবতীয় তথ্য নিয়ে আগামী বৃহস্পতিবার তাঁকে হাজির দিতে ব
ইন্ডিগোর ১০০-র বেশি উড়ান বাতিল


নয়াদিল্লি, ১০ ডিসেম্বর, (হি.স.): ইন্ডিগোর বিপর্যয়ের জেরে বিমান যাত্রীদের ভোগান্তি অব্যাহত। এই পরিস্থিতিতে এ বার বিমান সংস্থার সিইও-কে তলব করল উড়ান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ। বিমান বাতিল সংক্রান্ত যাবতীয় তথ্য নিয়ে আগামী বৃহস্পতিবার তাঁকে হাজির দিতে বলা হয়েছে। পাশাপাশি, ইন্ডিগোর দফতরে পাঠানো হয়েছে ডিজিসিএ-র ন'জন আধিকারিককেও। বিমান সংস্থার সমস্ত কার্যকলাপের অডিট করতে বলা হয়েছে তাঁদের। ওই ন'জন আধিকারিকের মধ্যে দু'জনকে বিমান বাতিল, যাত্রীদের টাকা ফেরত এবং ক্ষতিপূরণ দেওয়ার বিষয়গুলি দেখতে বলেছে ডিজিসিএ।

মঙ্গলবার ইন্ডিগোর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করেছে ডিজিসিএ। বিমানমন্ত্রী নায়ডু সোমবারই আভাস দিয়েছিলেন ইন্ডিগোর পরিষেবা কাটছাঁটের বিষয়ে। তিনি জানিয়েছিলেন, ইন্ডিগোর শীতকালীন বিমানসূচি কমানো হবে। তাদের ‘স্লট’ অন্য বিমানসংস্থাকে দেওয়া হবে। তার পরেই মঙ্গলবার ডিজিসিএ ইন্ডিগোর পাঁচ শতাংশ পরিষেবা কমিয়ে দেওয়ার নির্দেশ দেয়। পরে আরও পাঁচ শতাংশ কমানোর কথাও জানায় তারা। অর্থাৎ, বর্তমানে প্রতি দিন ইন্ডিগোর যা উড়ান-সংখ্যা রয়েছে, তার থেকে ১০ শতাংশ কম উড়ান উড়বে। বুধবারের মধ্যে ইন্ডিগোকে নতুন সূচি প্রকাশের নির্দেশও দেয় ডিজিসিএ। যাত্রীদের টিকিটের ভাড়ার টাকা দেওয়ার কেন্দ্রের নির্দেশের কথাও জানানো হয়েছে

ইন্ডিগোকে।

গত ১ ডিসেম্বর থেকে বিপর্যস্ত ইন্ডিগোর উড়ান পরিষেবা। একের পর এক উড়ান বাতিলে সমস্যায় পড়েছেন যাত্রীরা। ইন্ডিগো-বিপর্যয়ে সরাসরি হস্তক্ষেপ করে কেন্দ্র। নায়ডুর নির্দেশেই চার সদস্যের কমিটি ইন্ডিগো বিপর্যয়ের তদন্ত করছে। ইন্ডিগোকে শো কজ় নোটিস জারি করা হয়। সোমবার সেই নোটিসের জবাবও দেয় ইন্ডিগো। তারই মধ্যে ইন্ডিগোর সিইও এবং অন্য কর্তাদের সঙ্গে বৈঠকও করেন নায়ডু। কেন এমন পরিস্থিতি হল, তা জানতে চান ইন্ডিগো কর্তৃপক্ষের কাছে।

---------------

হিন্দুস্থান সমাচার / মৌসুমী সেনগুপ্ত




 

 rajesh pande