শুক্রবারও ডিজিসিএর দফতরে তলব করা হল ইন্ডিগোর সিইও-কে
নয়াদিল্লি, ১১ ডিসেম্বর, (হি.স.): ইন্ডিগোর উড়ান পরিষেবা বৃহস্পতিবারও স্বাভাবিক হয়নি। এর জেরে বৃহস্পতিবারের পর শুক্রবারও সংস্থার সিইও পিটার এলবার্সকে ডিজিসিএর দফতরে তলব করা হয়েছে। গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে ইন্ডিগোর একের পর এক উড়ান বাতিল হয়েছে।
যাত্রীসুরক্ষায় চূড়ান্ত গাফিলতির জেরে বরখাস্ত এয়ার ইন্ডিয়ার বহু কর্মী


নয়াদিল্লি, ১১ ডিসেম্বর, (হি.স.): ইন্ডিগোর উড়ান পরিষেবা বৃহস্পতিবারও স্বাভাবিক হয়নি। এর জেরে বৃহস্পতিবারের পর শুক্রবারও সংস্থার সিইও পিটার এলবার্সকে ডিজিসিএর দফতরে তলব করা হয়েছে।

গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে ইন্ডিগোর একের পর এক উড়ান বাতিল হয়েছে। বৃহস্পতিবার সকালেও বাতিল হয়েছে একাধিক উড়ান। সেই আবহে ব্যাখ্যা চেয়ে বুধবারই ইন্ডিগোর সিইও-কে তলব করেছিল ভারতের উড়ান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ। সেই মতো বৃহস্পতিবার দুপুরে ডিজিসিএর দফতরে হাজিরা দেন পিটার।

বৃহস্পতিবার বিকেলে বিবৃতি দিয়ে ইন্ডিগো জানিয়েছে, ইতিমধ্যে সমস্ত যাত্রীকে টিকিটের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করেছে তারা। যাঁরা এখনও টাকা পাননি, দু’তিন দিনের মধ্যেই তাঁদের টাকা সংশ্লিষ্ট অ্যাকাউন্টে ঢুকে যাবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। এ ছাড়া, গত ৩ থেকে ৫ ডিসেম্বরের মধ্যে যাঁরা যাঁরা উড়ান বাতিল হওয়ার কারণে চরম ভোগান্তির শিকার হয়েছিলেন, তাঁদের টিকিটের টাকা ফেরত দেওয়ার পাশাপাশি অতিরিক্ত ১০,০০০ টাকার ‘ভাউচার’ (উপহার কুপন)-ও দেবে ইন্ডিগো। আগামী এক বছরের মধ্যে যে কোনও সময় ভ্রমণের জন্য ওই ‘ভাউচার’ ব্যবহার করা যাবে।

বৃহস্পতিবার দুপুরে সংস্থার সিইও পিটার ডিজিসিএর দফতরে ঢোকেন। দুপুর পৌনে ৩টে নাগাদ ডিজিসিএ-র দফতরের সামনে কালো রঙের গাড়ি থেকে নামতে দেখা যায় তাঁকে। সঙ্গে ছিল নথিপত্রও। তবে আলোচনা অসম্পূর্ণ থাকায় শুক্রবার তাঁকে ফের হাজিরা দিতে হবে ডিজিসিএ-র দফতরে।

উল্লেখ্য, ইন্ডিগোর অগুন্তি উড়ান বাতিলের জেরে দেশের বিমানবন্দরগুলিতে যাত্রীদের কতটা ভোগান্তি হয়েছে, তা খতিয়ে দেখতে পিটারের কাছে গত কয়েক দিনের নথি চেয়েছিল ডিজিসিএ। মনে করা হচ্ছে, সে সব নিয়েই বিমান নিয়ন্ত্রক সংস্থার দফতরে ঢুকেছেন তিনি। তবে অন্দরে কী ঘটেছে, সে সংক্রান্ত তথ্য এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত প্রকাশ্যে আসেনি।

---------------

হিন্দুস্থান সমাচার / মৌসুমী সেনগুপ্ত




 

 rajesh pande